জাতীয় সংবাদ

সোমালিয়ায় আত্মঘাতী হামলায় সাংবাদিক নিহত

আন্তর্জাতিক ডেস্ক: পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ায় জঙ্গিগোষ্ঠী আল-শাবাবের আত্মঘাতী বোমা হামলায় দেশটির প্রখ্যাত এক সাংবাদিক নিহত হয়েছেন। নিহত ওই সাংবাদিকের নাম আবদিয়াজিজ মোহাম্মদ গুলেদ। তিনি জঙ্গিগোষ্ঠী আল-শাবাবের কঠোর সমালোচক ছিলেন। রোববার (২১ নভেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।
সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে এই হামলার ঘটনা ঘটে। শনিবার দুপুরের পর শহরটির একটি রেস্টুরেন্ট থেকে বের হওয়ার সময় তিনি জঙ্গিগোষ্ঠীটির আত্মঘাতী হামলার শিকার হন এবং ঘটনাস্থলেই নিহত হন।

প্রখ্যাত ওই সাংবাদিকের নাম আবদিয়াজিজ মোহাম্মদ গুলেদ হলেও আবদিয়াজিজ আফ্রিকা নামে পরিচিত ছিলেন। হামলায় ঘটনাস্থলের পাশে থাকা দুই ব্যক্তি আহত হয়েছেন। পরে তাদেরকে হাসপাতালে নেওয়া হয়।

এদিকে এই হামলা ও সাংবাদিককে হত্যার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী আল-শাবাব। নিহত ওই সাংবাদিক রেডিও মোগাদিসুতে কর্মরত ছিলেন।

পুলিশের বরাত দিয়ে রেডিও মোগাদিসুর ওয়েবসাইটে প্রকাশিত একটি রিপোর্টে বলা হয়েছে, মোগাদিসুর একটি রেস্টুরেন্টের সামনে গাড়িকে লক্ষ্য করে একজন আত্মঘাতী হামলাকারী বিস্ফোরণ ঘটায়। হামলায় সোমালিয়ার জাতীয় টেলিভিশনের পরিচালক ও গাড়ি চালক আহত হয়েছেন।

হামলা ও প্রাণহানির ঘটনায় শোক প্রকাশ করেছেন সোলিয়ার প্রধানমন্ত্রী মোহাম্মদ হোসাইন রোবল। একইসঙ্গে আবদিয়াজিজ মোহাম্মদ গুলেদের পরিবারের প্রতি সমবেদনাও জানিয়েছেন তিনি।

About the author

CrimeSearchBD