খেলাধুলা

দেশে ফিরেছেন মুশফিক

Written by CrimeSearchBD

বৃহস্পতিবার (১৫ জুলাই) বিকেল পাঁচটার পর ঢাকায় পৌঁছেছেন মুশফিকুর রহিম৷ জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলে পারিবারিক কারণে দেশে ফিরতে হয়েছে তাকে। টি-টোয়েন্টি দলে না থাকলেও মুশফিক খেলতে আগ্রহ প্রকাশ করেছিলেন। জানা গেছে, তার বাবা মাহবুব হাবিব ও মা রহিম খাতুন দুজনেই করোনা পজিটিভ। এই কঠিন সময়ে বাবা-মা’র পাশে থাকার জন্য জিম্বাবুয়ে থেকে ঢাকায় চলে এসেছেন জাতীয় দলের এই তারকা। বগুড়া থেকে মুশফিকের বাবা-মা দুজনকে ঢাকায় নিয়ে আসা হয়েছে উন্নততর চিকিৎসার জন্য।

আগামী ১৬, ১৮ ও ২০ জুলাই জিম্বাবুয়ের বিপক্ষে হারারেতে তিন ওয়ানডে খেলবে বাংলাদেশ। ম্যাচগুলো আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ।

টেস্ট ম্যাচে মুশফিক থাকলেও শুধুমাত্র প্রথম ইনিংসে ব্যাটিং করেছিলেন। বাকিটা সময় ড্রেসিংরুমে ছিলেন তিনি। ফিল্ডিং করতে পারেননি। তবে ওয়ানডে সিরিজকে সামনে রেখে দুই দিন নেটে পুরোদমে ব্যাটিং অনুশীলনের পাশাপাশি উইকেটকিপিংয়ে নিজেকে ঝালিয়ে নিয়েছেন। ফলে তার খেলা নিয়ে কোনও শঙ্কা ছিল না।

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি খেলবেন না বলে টিম ম্যানেজমেন্টের কাছে ছুটি চেয়েছিলেন মুশফিক। কিন্তু জিম্বাবুয়েতে পুরো সফর না করলে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ খেলতে পারতেন না। কারণ বাংলাদেশের ক্রিকেটারদেরও সিরিজ শুরুর আগের ১০ দিন বায়ো বাবলে থাকার শর্ত দিয়েছে অস্ট্রেলিয়া। তাই বাধ্য হয়ে সিদ্ধান্ত পরিবর্তন করেন মুশফিক। কিন্তু পারিবারিক জরুরি প্রয়োজনে তাকে ফিরতে হচ্ছে। ফলে অস্ট্রেলিয়া বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে তাকে নিয়ে শঙ্কা থেকে গেলো।

About the author

CrimeSearchBD