ক্রাইম সারাদেশ

কক্সবাজার সদরে বেপরোয়া বাবুনীর পারিবারিক ইয়াবা সিন্ডিকেট

Written by CrimeSearchBD

কক্সবাজার সদরের খুরুলিয়া এলাকার শীর্ষ ইয়াবা কারবারী বাবুনী (বাবুইজ্জানী)। পারিবারিক ইয়াবার সিন্ডিকেট তৈরী করে তারা দীর্ঘদিন যাবত ইয়াবার কারবার চালিয়ে যাচ্ছে, দেখার যেন কেউ নেই। সারাদেশে মাদক বিরোধী অভিযান শুরু হলে বাবুনী ঘাঢাকা দিতে ঢাকায় অবস্থান করে এবং তার পরিবারের অন্যান্য সদস্যদের মাধ্যমে ইয়াবা পৌছে দেওয়া হয় ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে। বাবুনী এবং তার মা’য়ের আলাদা ইয়াবার সিন্ডিকেট রয়েছে।
ক্রাইম ডিসকভারি’র অনুসন্ধানী টিম দীর্ঘ অনুসন্ধান শেষে জানতে পারে যে, বাবুনী ইয়াবার কারবারে জড়িত হয়ে অঢেল সম্পদের মালিক বনে গেছেন। ইয়াবার কারবার করতে গিয়ে সে সোনারগাঁও এলাকার একজন শীর্ষ ইয়াবা কারবারী নুরুদ্দিনের প্রেমে পরে এবং সর্বশেষ তার সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। নুরুদ্দিন অনিকের বিরুদ্ধে সোনারগাঁও থানাসহ দেশের বিভিন্ন থানায় একাধিক মাদক মামলা রয়েছে।
পারিবারিক ইয়াবার সিন্ডিকেট তৈরী করে নুরুদ্দিনও সোনারগাঁও এলাকার শীর্ষ ইয়াবা কারবারীর স্থান দখল করে নিয়েছে।
অনুসন্ধানপূর্বক আরও জানা যায় যে, বাবুনীর বোনের জামাই বাদশা কক্সবাজারের একজন শীর্ষ ইয়াবা কারবারী ছিলো এবং কক্সবাজার জেলায় মাদকের বিরুদ্ধে সাড়াশি অভিযান শুরু হলে বাদশা সৌদি আরব চলে যায় এবং সৌদি আরব থেকে ইয়াবার সিন্ডিকেট নিয়ন্ত্রণ করে থাকে। বাবুনী এবং তার মায়ের বিরুদ্ধে কক্সবাজার সদর থানাসহ দেশের বিভিন্ন থানায় একাধিক মাদক মামলা রয়েছে।
এলাকাবাসীর কাছে জানতে চাইলে তারা বলেন, বাবুনীর পরিবারে একসময় অভাব- অনটন লেগেই থাকতো কিন্তু বর্তমানে তারা বিলাসী জীবন-যাপন করছে এর অন্তরালে রয়েছে ইয়াবার কারবার। তাদের বিরুদ্ধে কেউ কিছু বলতে গেলে বিভিন্নভাবে আমাদের ভয়ভীতি দেখানো হয় এবং বাবুনী নাকি জেলা গোয়েন্দা পুলিশের সোর্স হিসেবেও কাজ করেন এলাকায় এমন গুঞ্জন থাকায় তাদের বিরুদ্ধে কেউ প্রতিবাদও করতে যায় না।
এলাকাবাসী কক্সবাজার জেলায় দায়িত্বরত প্রশাসনের সরাসরি হস্তক্ষেপ কামনা করেন এবং বাবুনীর মাদক সিন্ডিকেটের লাগাম টেনে ধরার জন্য অনুরোধ করেন।

About the author

CrimeSearchBD