করোনা ভাইরাস ক্রাইম

অস্ত্রোপচারের রোগীর করোনা রিপোর্ট পাল্টে দিত চক্রটি

Written by CrimeSearchBD

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে যে কোনো অস্ত্রোপচারের জন্য রোগীর করোনা নেগেটিভ রিপোর্ট প্রয়োজন হয়। কিন্তু যেসব রোগীর করোনার পজিটিভ রিপোর্ট আসত, সেগুলো পরিবর্তন করে নেগেটিভ রিপোর্ট করে দিত একটি চক্র। বিনিময়ে হাতিয়ে নেওয়া হতো নানা অঙ্কের টাকা।

গত রবিবার পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের আল মেডিক্যাল ফার্মায় অভিযান চালিয়ে এ চক্রের দুজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেপ্তারকৃতরা হলেন- মো. মনির হোসেন ও মো. রফিকুল ইসলাম ওরফে রুবেল। এ সময় তাদের কাছ থেকে দুটি নকল টেস্ট রিপোর্টসহ এ কাজে ব্যবহৃত নানা সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

ডিবির লালবাগ বিভাগের অতিরিক্ত উপকমিশনার মো. সাইফুর রহমান আজাদ জানান, গ্রেপ্তারকৃতরা ঢামেকে চিকিৎসারত রোগীদের অস্ত্রোপচারের জন্য করোনার পজিটিভ রিপোর্ট পরিবর্তন করে নেগেটিভ রিপোর্ট তৈরি করত।

সম্প্রতি এই চক্র ক্যান্সার আক্রান্ত এক রোগীর অস্ত্রোপচারের জন্য ২ হাজার টাকার বিনিমেয়ে তার করোনা নেগেটিভ রিপোর্ট তৈরি করে দেয়। পরে ঢামেকের নাক, কান, গলা বিভাগে রিপোর্টটি নিয়ে গেলে কর্তৃপক্ষ সেটি ভুয়া বলে শনাক্ত করে। পরে ভুক্তভোগীর অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযান চালিয়ে ওই দুজনকে গ্রেপ্তার করা হয়। এ বিষয়ে বংশাল থানায় মামলা হয়েছে।

About the author

CrimeSearchBD