করোনা ভাইরাস

করোনায় আরও ২৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪৪

Written by CrimeSearchBD

দেশে আরও ১ হাজার ৪৪১ জনের মধ্যে করোনাভাইরাস ধরা পড়েছে। নতুন আক্রান্তদের নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ লাখ ৯০ হাজার ৫২১ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছে আরও ২৫ জন। প্রাণঘাতী এই ভাইরাসে মৃতের মোট সংখ্যা বেড়ে হয়েছে ১২ হাজার ৪০১ জন। আক্রান্তদের মধ্যে আরও ৮৩৪ জন সুস্থ হয়ে উঠেছে। তাদের নিয়ে মোট সুস্থ হয়েছে ৭ লাখ ৩১ হাজার ৫৩১ জন।
সোমবার সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, ২৪ ঘণ্টায় সারা দেশে ৪৮৬টি ল্যাবে ১৭ হাজার ৬৮৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৫৮ লাখ ৩৮ হাজার ২৯৫টি নমুনা। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৮ দশমিক ১৫ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৫৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৫৪ এবং মৃত্যুর হার ১ দশমিক ৫৭ শতাংশ।
সরকারি ব্যবস্থাপনায় এ পর্যন্ত পরীক্ষা করা হয়েছে ৪২ লাখ ৬৮ হাজার ৭৩৬টি নমুনা; বেসরকারি ব্যবস্থাপনায় ১৫ লাখ ৬৯ হাজার ৫৫৯টি। যারা মারা গেছে, তাদের ২১ জন পুরুষ আর নারী ৪ জন। তাদের ২০ জন সরকারি হাসপাতালে, ৩ জন বেসরকারি হাসপাতালে এবং ২ জন বাড়িতে মারা যায়।
তাদের মধ্যে ১৩ জনের বয়স ছিল ৬০ বছরের বেশি, ৭ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, ৪ জনের বয়স ৪১ থেকে ৫০ এবং ১ জনের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে। মৃতদের মধ্যে ৬ জন ঢাকা বিভাগের, ৬ জন চট্টগ্রাম, ৩ জন রাজশাহী, ৭ জন খুলনা এবং ৩ জন রংপুর বিভাগের। এ পর্যন্ত মৃত ১২ হাজার ৪০১ জনের মধ্যে ৮ হাজার ৯৬৯ জন পুরুষ এবং ৩ হাজার ৪৩২ জন নারী।
বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গত বছরের ৮ মার্চ। তা সাড়ে সাত লাখ পেরিয়ে যায় গত ২৭ এপ্রিল। সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের মধ্যে গত ৭ এপ্রিল রেকর্ড ৭ হাজার ৬২৬ জন নতুন রোগী শনাক্ত হয়।

About the author

CrimeSearchBD