জাতীয় সংবাদ সারাদেশ

বিজিবি এখন যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় সক্ষম : স্বরাষ্ট্রমন্ত্রী

Written by CrimeSearchBD

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এখন যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলা করতে সক্ষম। রোববার সকালে রাজধানীর পিলখানায় বিজিবি সদর দফতরের বীরউত্তম আনোয়ার হোসেন প্যারেড গ্রাউন্ডে বিজিবির দুটি অত্যাধুনিক এমআই-১৭১-ই
হেলিকপ্টারের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দীন এবং স্বাগত বক্তব্য রাখেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিজিবি আমাদের প্রিয় মাতৃভূমির সীমান্ত রক্ষায় আন্তরিকতার সঙ্গে নিয়োজিত রয়েছে। বিজিবির এয়ার উইংয়ে নতুন দুটি হেলিকপ্টারের উদ্বোধনের ফলে বিজিবি এখন যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলা করতে সক্ষম। এরই মধ্যে অত্যাধুনিক ১২টি আর্মাড পার্সোনেল ক্যারিয়ার (এপিসি) এবং ১০টি রায়ট কন্ট্রোল ভেহিক্যাল কেনা হয়েছে। বিজিবির বহরে উচ্চ ক্ষমতাসম্পন্ন ১২টি হাইস্পিড বোট এবং দুটি পন্টুন সংযুক্ত করা হয়েছে। প্রধানমন্ত্রীর ঐকান্তিক সদিচ্ছায় বিজিবিসহ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আওতাধীন প্রতিটি বাহিনীর ব্যাপক আধুনিকায়ন করা হয়েছে।
স্বাগত বক্তব্যে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম বলেন, হেলিকপ্টার সংযাজনের পর জল, স্থল ও আকাশপথে অপারেশন চালাতে সক্ষমতা অর্জন করায় বিজিবি এখন ত্রিমাত্রিক বাহিনীতে পরিণত হয়েছে। হেলিকপ্টার সংযোজনের ক্ষেত্রে প্রধানমন্ত্রী, বাংলাদেশ সেনাবাহিনী অ্যাভিয়েশন গ্রুপ ও বিমানবাহিনীসহ সহযোগিতাকারী সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

About the author

CrimeSearchBD