রাজনীতি

খালেদা জিয়ার বাসায় আকস্মিক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন

Written by CrimeSearchBD

পূর্ব নির্ধারিত কোনো সূচি ছাড়াই হঠাৎ করে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ করতে গিয়েছেন দলটির যুগ্ম মহাসচিব ও তার আইনজীবী ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন।

শনিবার (২৯ আগস্ট) সন্ধ্যায় তিনি গুলশানে খালেদা জিয়ার ভাড়াবাসা ‘ফিরোজা’য় যান।

সাক্ষাৎ শেষে বিএনপির এই নেতা সাংবাদিকদের বলেছেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা খুবই নাজুক। জামিনের মেয়াদ বারলে বিদেশে চিকিৎসা নিতে চান তিনি।

খালেদা জিয়ার জামিনের দৌঁড়ঝাপ চলাকালে হঠাৎ গতকাল শনিবার সন্ধ্যায় চেয়ারপার্সনের বাসায় যান ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন। প্রায় দুই ঘন্টা বাড়ির ভেতরে অবস্থান করার পর সাংবাদিকদের তিনি বলেন, আমরা আশা করছি খালেদা জিয়াকে বিদেশে যাবার অনুমতি দেবে সরকার। অনুমতি পেলেই সাময়িকিভাবে খালেদা জিয়া বিদেশ যেতে পারেন বলেও মন্তব্য করেন তিনি।

এর আগে খালেদা জিয়ার স্থায়ী মুক্তির দাবিতে গত মঙ্গলবার দুপুরে খালেদা জিয়ার ভাই শামীম ইস্কান্দার স্বাক্ষরিত একটি একটি আবেদন পত্র স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের কাছে হস্তান্তর করা হয়েছে। ওই আবেদনে করোনার কারণে খালেদা জিয়ার সুচিকিৎসা নিশ্চিতের জন্য শারীরিক অসুস্থতার কোনো পরীক্ষাও করানো সম্ভব হয় নি বলে দাবি করা হয়।
আবেদনে আরও বলা হয়, ইতোমধ্যে করোনাভাইরাস পরিস্থিতির কারণে স্থবির হয়ে যাওয়া অফিস-আদালতসহ গণপরিবহন ও ব্যবসা-বানিজ্য প্রায় স্বাভাবিক পরিস্থিতিতে ফিরে আসতে শুরু করেছে। এতে অসুস্থ খালেদা জিয়ার চিকিৎসা ও এ সংক্রান্ত শারিরিক পরীক্ষাা-নিরীক্ষা করার সুযোগ সৃষ্টি হয়েছে। তার শারীরিক অসুস্থতা ও মানবিক বিবেচনায় খালেদা জিয়ার স্থায়ী মুক্তির আবেদন করা হলো।

এই বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা-পর্যালোচনা করতেই ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকনের এ আকস্মিক আগমন বলে নিশ্চিত করেছেন বিএনপির একাধিক সূত্র।

About the author

CrimeSearchBD