করোনা ভাইরাস

দেশে আরও ১১ জনসহ করোনায় মোট মৃত্যু ২৫০, নতুন শনাক্ত ৯৬৯

Written by CrimeSearchBD

মহামারী করোনাভাইরাসে দেশে গত চব্বিশ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৯৬৯ জন। এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৬ হাজার ৬৬০ জনে।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যূবরণ করেছেন আরও ১১ জন। এ নিয়ে করোনাভাইরাসে মোট মৃত্যুবরণ করলেন ২৫০ জন। এদের মধ্যে পুরুষ ৭ জন, নারী ৪ জন।

মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অনলাইন বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৬৭৭৩টি পরীক্ষা করে নতুন আরও ৯৬৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ সময় জানানো হয়, নতুন করে আরও সুস্থ হয়েছেন ২৪৫ জন। এ নিয়ে মহামারী করোনা থেকে মোট সুস্থ হলেন ৩১৪৭ জন।

এ সময় বুলেটিনে বলা হয়, ফুসফুস বা শ্বাসযন্ত্রের ব্যয়াম নিয়মিত করার আহ্বান জানানো হয়। বেশি করে পানি বা তরল খাবার খেতে বলা হয়। সঙ্গে গরম পানি বা আদা চা ও মসলা চা খেতে পরামর্শ দেওয়া হয়।

প্রসঙ্গত, দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকে ক্রমেই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। দেশে এখন পর্যন্ত  ১৬ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন।

[poll id=”1″]

About the author

CrimeSearchBD