জাতীয়

২৫ মার্চ থেকে সারাদেশে বন্ধ শপিং মল

Written by Mahmudul Hasan

ছে। এ ঘোষণা দিয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতির কেন্দ্রীয় কমিটি।

তবে ওষুধ, নিত্যপণ্য, কাঁচা বাজার ও সুপারশপ এ সময় খোলা থাকবে। দেশের সব মার্কেট ও  শপিংমল বন্ধ থাকবে ঘোষিত এই সময়ে।

বাংলাদেশ দোকান মালিক সমিতির মহাসচিব মো. জহিরুল হক ভূঁইয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘প্রাণঘাতী করোনাভাইরাসে মার্কেটসমূহ ক্রেতাশূন্য হয়ে পড়ায়, উপরন্তু শ্রমিক, কর্মচারী ও মালিকদের করোনাভাইরাস সংক্রমণ এড়াতে আগামী ২৫ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত সুপারশপ, সুপার মার্কেট ও মার্কেটসমূহ বন্ধ থাকবে। কাঁচা বাজার, ‍মুদি দোকান, ঔষধের দোকান এবং নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান থাকবে।’

বিজ্ঞপ্তিতে বাংলাদেশ দোকান মালিক সমিতি খুচরা ও পাইকারি ব্যবসায়ীদের প্রতি কোনো অবস্থাতেই পণ্যের মূল্য বৃদ্ধি না করারও আহ্বান জানান।

প্রসঙ্গত, বাংলাদেশে ৮ মার্চ করোনাভাইরাস শনাক্তের পর থেকে প্রতিদিনই আক্রান্তের সংখ্যা বাড়ছে। এখন পর্যন্ত মরণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৭ জন। মারা গেছেন দুই জন। সুস্থ হয়েছেন পাঁচ জন।

ভাইরাসের প্রকোপ ঠেকাতে দেশে প্রথমবারের মতো লকডাউন করা হয় মাদারীপুরের শিবচর। এরপর সাদুল্লাপুর। ইতোমধ্যে সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে। স্থগিত করা হয়েছে এইচএসসি পরীক্ষা। বিশ্ব স্বাস্থ্য সংস্থা সারা দেশ লকডাউনের পরামর্শ দিয়েছে। এ পরিস্থিতিতে দেশের দোকানপাট, শপিং মল ও সুপার মার্কেটগুলো বন্ধের দাবি জোরালো হচ্ছে।

About the author

Mahmudul Hasan

Leave a Comment