সারাদেশ

করোনা ঝুঁকির মধ্যেও ইউপি সদস্যের গরু জবাই করে দাওয়াত

Written by Mahmudul Hasan

সরকারি নির্দেশনা অমান্য করে করোনা ঝুঁকির মধ্যেও ইউপি সদস্যের (মেম্বার) বাড়িতে গরু জবাই করে আকিকার দাওয়াতের আয়োজন করা হয়। ইউএনও নিষেধ করলেও ওই মেম্বার কোনও তোয়াক্কা না করে এ অনুষ্ঠানের আয়োজন করেন।

পরে ইউএনও অভিযান চালায় মেম্বার আমিনুল ইসলামের বাড়িতে। মেম্বার আমিনুল ইউএনও আসার খবর পেয়ে বাড়ি থেকে কৌশলে পালিয়ে যায়।

রোববার (২২ মার্চ) দুপুরে টাঙ্গাইলের বাসাইল উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের যৌতুকী গ্রামে এ ঘটনা ঘটে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের তারাবাড়ী, যৌতুকী ও মটেশ্বরের ৭নম্বর ওয়ার্ড মেম্বার আমিনুল ইসলাম গরু জবাই করে আকিকার দাওয়াতের আয়োজন করেন। শনিবার বিষয়টি জানতে পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামছুন নাহার স্বপ্না তাকে অনুষ্ঠান করতে নিষেধ করেন।

কিন্তু মেম্বার আমিনুল ইউএনও’র নিষেধ অমান্য করে রোববার অনুষ্ঠানের আয়োজন করেন। নিষেধ অমান্য করে অনুষ্ঠানের আয়োজন করার খবর পেয়ে ইউএনও মেম্বারের বাড়িতে হাজির হন।

এ সময় মেম্বার কৌশলে বাড়ি থেকে পালিয়ে যান। পরে মেম্বারের এক আত্মীয় ও এক বাবুর্চিকে আটক করে ইউএনও’র কার্যালয়ে নেয়া হয়। পরে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের মাধ্যমে বিকালে মেম্বার আমিনুল ইসলাম ইউএনও’র কার্যালয়ে উপস্থিত হন। পরে আমিনুল ইসলামকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামছুন নাহার স্বপ্না বলেন, ‘ওই ইউপি সদস্যকে অনুষ্ঠান করতে নিষেধ করা হয়েছিল। কিন্তু তিনি নিষেধ অমান্য করে এই অনুষ্ঠানের আয়োজন করেন। পরে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় অনুষ্ঠানে আসা ব্যক্তিদের বাড়ি থেকে বের করে দেয়া হয়।’

About the author

Mahmudul Hasan

Leave a Comment