সারাদেশ

শুভ বড়দিন আজ

Written by CrimeSearchBD

আজ শুভ বড়দিন। খ্রিস্ট ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসবের দিন। এই দিনে খ্রিস্ট ধর্মের প্রবর্তক যিশুখ্রিস্ট বেথলেহেমে জন্মগ্রহণ করেন। খ্রিস্ট ধর্মাবলম্বীরা বিশ^াস করেন, সৃষ্টিকর্তার মহিমা প্রচার এবং মানবজাতিকে সত্য ও ন্যায়ের পথে পরিচালিত করার জন্য যিশু জন্ম নিয়েছিলেন। অন্যান্য দেশের মতো বাংলাদেশের খ্রিস্ট ধর্মানুসারীরাও আজ আনন্দ-উৎসব ও প্রার্থনার মধ্য দিয়ে দিনটি উদযাপন করবে। দিনটি উপলক্ষে অনেক খ্রিস্টান পরিবারে কেক তৈরি হবে, থাকবে বিশেষ খাবারের আয়োজন। দেশের অনেক অঞ্চলে কীর্তনের পাশাপাশি ধর্মীয় গানের আসর বসবে। আত্মীয়-স্বজনের বাড়িতে বেড়াতে যাওয়ার জন্য অনেকে বড়দিনকে বেছে নেন। তবে এবার করোনায় অনেকেই গ্রামের বাড়ি যেতে

পারেননি।
বড়দিন উপলক্ষে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ খ্রিস্ট ধর্মাবলম্বীদের শুভেচ্ছা জানান। বড়দিন উপলক্ষে দেওয়া বাণীতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেন, এ দেশের খ্রিস্ট ধর্মাবলম্বীরা শিক্ষা ও সমাজের উন্নয়নে যে ভ‚মিকা রাখছেন, তা প্রশংসার দাবিদার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বাণীতে বলেন, ‘ধর্ম যার যার, উৎসব সবার’-এ মন্ত্রে উজ্জীবিত হয়ে সবাই আমরা উৎসব পালন করব। ধর্ম-বর্ণ নির্বিশেষে বাংলাদেশ মানুষের নিরাপদ আবাসভ‚মি। বড়দিন দেশের খ্রিস্টান ও অন্যান্য সম্প্রদায়ের মধ্যকার বিরাজমান সৌহার্দ্য সম্প্রীতিকে আরও সুদৃঢ় করবে। প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি করোনার মধ্যে এবার সামাজিক দূরত্ব বজায় রেখে বড়দিন উদযাপনের আহŸান জানান।
বড়দিন উপলক্ষে খ্রিস্ট ধর্মাবলম্বীসহ দেশের সব মানুষকে শুভেচ্ছা জানিয়েছে বাংলাদেশ খ্রিস্টান অ্যাসোসিয়েশনও। বড়দিন উপলক্ষে খ্রিস্টান ধর্মাবলম্বীদের শুভেচ্ছা জানিয়েছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। তিনি বলেছেন, মানবজাতিকে সত্য, সুন্দর ও ন্যায়ের পথে পরিচালিত করার জন্য যিশু খ্রিস্টের জন্ম হয়। তিনি মানুষকে শুনিয়েছেন শান্তির বাণী ও ভালোবাসার কথা।
বড়দিন উপলক্ষে শুভেচ্ছা জানিয়ে বাণী দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বাণীতে তিনি বলেন, বড়দিন উপলক্ষে আমি খ্রিস্টান ধর্মাবলম্বী সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। তাদের সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করি।

About the author

CrimeSearchBD

%d bloggers like this: