রাজধানী

শিশুদের হাতে প্রধানমন্ত্রীর উপহার তুলে দিচ্ছেন ঢাকা উত্তরের কাউন্সিলর

Written by CrimeSearchBD

করোনার প্রাদুর্ভারের পর থেকে এই ভাইরাস প্রতিরোধে নানা উদ্যোগ নিয়েছেন কাউন্সিলর শফিকুল ইসলাম বাছেক৷ ঢাকা উত্তর সিটি করপোরেশনে নতুন যুক্ত হওয়া ৩৯ নম্বর ওয়ার্ডে কোভিড ১৯ ঠেকাতে সরকারি কার্যক্রমের পাশাপাশি ব্যক্তি উদ্যোগে নানা কর্মসূচি পালন করছেন তিনি। 
রমজানে দুপুরে ফ্রি সবজি বিতরণ, সন্ধ্যায় ঘরে ঘরে ইফতার এবং রাতে লকডাউনে থাকা মহল্লায় ত্রাণসামগ্রী পৌঁছে দিচ্ছেন। আর সকালে এলাকা ঘুরে ঘুরে শিশুদের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া উপহার শিশু খাদ্য প্যাকেটজাত দুধ পৌঁছে দিচ্ছেন কাউন্সিলর বাছেক। এসব কাজে বৈরি আবহাওয়া বাগড়া দিতে পারেনি। বৃষ্টিতেও ছাতা নিয়ে ইফতারের আগে দুঃস্থদের দুয়ারে খাবারের প্যাকেট নিয়ে পৌঁছে যাচ্ছেন তরুণ এই জনপ্রতিনিধি। 
নিজে সুরক্ষিত থেকে ওয়ার্ডের বিভিন্ন পাড়া মহল্লা ঘুরে সমাজের প্রতিবন্ধী অসহায়দের  মাঝে উপহারসামগ্রী বিতরণ করছেন কাউন্সিলর শফিকুল ইসলাম বাছেক। 
তিনি জানান, সমাজে যারা লাজে চাইতে পারেন না, তাদের জন্য রাতে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন। নিজেই সবার ঘরে গিয়ে দিয়ে আসছেন কখনো রান্না করা খাবার, কখনোবা খাদ্যসামগ্রীর পোটলা। হিন্দু, বৌদ্ধ, খ্রীস্টানসহ বিভিন্ন সম্প্রদায়ের মানুষের মধ্যে জন্যও আলাদা ব্যবস্থা গ্রহণ করছেন। 
কাউন্সিলর বাছেক বলেন, এগুলোর পাশাপাশি মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত রেশন কার্ড যথাযথ প্রক্রিয়ায় সম্পন্ন করতে দিনরাত অফিসে কাজ করছে একটি টিম। আসল ভুক্তভোগীরাই যাতে কার্ডের আওতায় আসতে পারে, সেজন্য তদারকি করছি। সবমিলিয়ে আশা করি ৩৯ নম্বর ওয়ার্ডে কেউ অভুক্ত থাকবে না। এই ওয়ার্ডে করোনায় কোন বাসিন্দাকে খাবারের জন্য সড়কে বের হতে হবে না।

About the author

CrimeSearchBD

Leave a Comment

%d bloggers like this: