সারাদেশ

লন্ডন থেকে সিলেট এলেন ১৬৫ যাত্রী

Written by CrimeSearchBD

যুক্তরাজ্যে নতুন করোনাভাইরাস প্রকোপের মধ্যে লন্ডন থেকে ২০২ যাত্রী নিয়ে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট। বৃহস্পতিবার সকাল ৯টা ১০ মিনিটে লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানের বিজি ২০২ ফ্লাইট সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।
এ ফ্লাইটে আসা ২০২ যাত্রীর মধ্যে ১৬৫ জনই সিলেটের। অন্য ৩৭ যাত্রীকে নিয়ে ১০টা ১০ মিনিটে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে

সিলেট ত্যাগ করে বিমানটি। তবে এই ফ্লাইটে সিলেটে নামা ১৬৫ জন যাত্রীই করোনা নেগেটিভ সনদ নিয়ে এসেছেন জানিয়ে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ সময়ের আলোকে বলেন, করোনা নেগেটিভ সনদ ছাড়া এখন কাউকেই বিমানে উঠতে দেওয়া হয় না। আবার দেশে আসার পরও মেডিকেল টিম সব যাত্রীদের করোনা সনদ পরীক্ষা করে। ফলে করোনা নেগেটিভ সনদ ছাড়া কারোরই দেশে আসার সুযোগ নেই। তিনি বলেন, ওসমানীতে নামা যাত্রীদের করোনা সনদ বিমানবন্দরের মেডিকেল টিম পরীক্ষা করছে।
ওসমানী বিমানবন্দরে আসা বিদেশযাত্রীদের পরীক্ষার জন্য গঠিত মেডিকেল টিমের সমন্বয়ের দায়িত্বে রয়েছেন সিলেট সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সিরাজুম মুনির। তিনি বলেন, যুক্তরাজ্য থেকে আসা যাত্রীদের আমাদের টিম পরীক্ষা করছে। তাদের করোনা নেগেটিভ সনদ আছে কি না দেখা হচ্ছে।
নতুন ধরনের এবং অধিক সংক্রামক করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর বিশে^র বিভিন্ন দেশ যুক্তরাজ্যের ক্ষেত্রে ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করছে। ভারতও যুক্তরাজ্য থেকে আসা বিমানের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে।

About the author

CrimeSearchBD

%d bloggers like this: