জাতীয় সংবাদ

‘রেড জোনে’ টহল দেবে সেনাবাহিনী

Written by CrimeSearchBD

সরকার ঘোষিত রেড জোনগুলোতে সেনাবাহিনী টহলে নামছে। করোনায় স্বস্থ্যবিধি ও সরকারি নির্দেশাবলী যথাযথভাবে পালনের উদ্দেশ্যে রেড জোনগুলোতে সেনাটহল নামছে বলে একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আজ (১৬ জুন) এক জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

করোনা সংক্রমণের মাত্রার ওপর ভিত্তি করে ঢাকাসহ সারা দেশকে তিনিটি ভাগে ভাগ করা হয়েছে। সেগুলো হলো- রেড, ইয়েলো ও গ্রিন জোন। প্রাথমিকভাবে রাজধানীর পূর্ব রাজাবাজারকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

গতকাল সোমবার (১৫ জুন) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে নির্দেশনা জারি করে জানানো হয়, রেড ও ইয়েলো জোনে সাধারণ ছুটি থাকবে বলে জানানো হয়। ১৬ থেকে ৩০ জুন পর্যন্ত অফিস, গণপরিবহনসহ অর্থনৈতিক কর্মকাণ্ড পরিচালনা সম্পর্কে এই নির্দেশনা জারি করা হয়।

ইতোমধ্যে করোনা প্রতিরোধে গঠিত জাতীয় টেকনিক্যাল কমিটি ঢাকায় ৪৫টি এলাকাকে অত্যন্ত ঝুঁকিপূর্ণ বা রেড জোন হিসেবে চিহ্নিত করে তা লকডাউনের সুপারিশ করেছে। এর মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২৮টি এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৭টি এলাকা রয়েছে। রয়েছে চট্টগ্রামের দশটি এলাকা।

এদিকে করোনা মোকাবিলায় রাতে চলাচলের ক্ষেত্রে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়িয়ে জানানো হয়েছে, আজ (১৬ জুন) থেকে ৩০ জুন পর্যন্ত নিষেধাজ্ঞাকালে রাত ৮টার পর বাড়ির বাইরে যাওয়া যাবে না।

এছাড়া করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতিতে ১৬ জুন থেকে ৩০ জুন পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট, শপিংমলগুলো বিকেল ৪টা পর্যন্ত চালু থাকবে। সোমবার (১৫ জুন) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এসব নির্দেশনা জারি করা হয়।

About the author

CrimeSearchBD

%d bloggers like this: