সারাদেশ

যেকোনো স্কুলে ভর্তি হতে পারবে প্রাথমিকের শিক্ষার্থীরা

Written by CrimeSearchBD

করোনাভাইরাসের কারণে দেশের বিভিন্ন জায়গায় পরিবারের সঙ্গে চলে যাওয়া শিশুদের শিক্ষাজীবন সহজ করতে প্রাথমিক বিদ্যালয়ে ভর্তির নতুন নিয়ম চালু করেছে সরকার। নতুন নিয়মে শিক্ষার্থীরা দেশের যেকোনো প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি হতে পারবে। করোনা মহামারির কারণে মার্চের ১৭ তারিখ থেকে দেশের সব শ্রেণির শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে।
প্রাথমিক শিক্ষা অধিদফতর সূত্রে জানা গেছে, ভর্তির নিয়ম বদলের একটি নির্দেশনা ইতোমধ্যেই দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাঠানো হয়েছে। যেখানে বলা হয়েছে, নিজ এলাকা ছেড়ে অন্যত্র চলে যাওয়া শিক্ষার্থীরা ২০২১ সালের শুরুতে নিকটবর্তী বিদ্যালয়ে ভর্তি হতে পারবে। সেক্ষেত্রে তাদের আগের বিদ্যালয়ে ভর্তির কাগজপত্র দেখাতে হবে। করোনার কারণে ঢাকা ছেড়ে যাওয়া প্রাথমিকের শিক্ষার্থীদের শিক্ষাজীবন সহজ করতেই এই নিয়ম করা হয়েছে বলে নির্দেশনায় বলা হয়েছে।
প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক আলমগীর মোহাম্মদ মনসুর আলম বলেন, করোনাভাইরাসের কারণে অনেক পরিবার বিভিন্ন জায়গায় স্থানান্তর হয়েছে। এতে করে পরিবারের শিশুদের শিক্ষাজীবনের ধারাবাহিকতা হুমকির মুখে পড়েছে। আমরা এটি সহজ করতে চাচ্ছি। তারা যেন নিজেদের কাছের শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি হয়ে শিক্ষাজীবন চালিয়ে নিতে পারে সে জন্য এবারের ভর্তি নিয়মে কিছু পরিবর্তন আনা হয়েছে।

About the author

CrimeSearchBD

%d bloggers like this: