সারাদেশ

মৌলভীবাজারে পিসিআর ল্যাব ও আইসিইউ স্থাপনে অনুরোধ

Written by CrimeSearchBD

মৌলভীবাজার-২৫০শয্যা হাসপাতালে পিসিআর ল্যাব ও আইসিইউ ইউনিট স্থাপনের জন্য স্বাস্থ্য মন্ত্রী বরাবরে ডিও লেটার দিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন। একই সাথে তিনি সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম স্থাপন ও চালুকরণের জন্য স্বাস্থ্য মন্ত্রী বরাবরে ডিও লেটার দিয়েছেন।

ডিও লেটারে মৌলভীবাজার-১ আসনের সংসদ সদস্য; পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেন- তাঁর নিজ জেলা মৌলভীবাজারে কোনো পিসিআর ল্যাব নেই। যে কারণে জেলায় করোনাভাইরাস সন্দেহে সংগৃহিত নমুনা ঢাকায় পাঠাতে হয়। রিপোর্ট আসতে অনেক সময় ১০ থেকে ১২ দিন বিলম্ব হয়। যে কারণে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সঠিক সময়ে চিকিৎসা এবং যথাযথভাবে কোয়ারেন্টাইন করা দেওয়া সম্ভব হচ্ছে না। তাছাড়া সন্দেহভাজন রোগিরা স্বাভাবিকভাবে চলাফেরা করায় অন্যদের মধ্যে করোনা সংক্রমিত হচ্ছে। এমনকি দেরিতে করোনা রিপোর্ট পাওয়ায় সন্দেহভাজন অনেক রোগী মারাও যাচ্ছে।এতে জনমনে ক্ষোভ সৃষ্টি হচ্ছে।

এ বিষয়ে মৌলভীবাজারের সিভিল সার্জন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক বরাবরে আবেদনও করেছেন বলে উল্লেখ করেন মন্ত্রী। এ অবস্থায় মৌলভীবাজার-২৫০ শয্যা হাসপাতালে পিসিআর ল্যাব চালু করতে স্বাস্থী মন্ত্রীর কাছে সবিশেষ অনুরোধ জানান।
স্বাস্থ্য মন্ত্রীকে দেওয়া অপর এক ডিও লেটারে পরিবেশ মন্ত্রী বলেন- তার নিজ জেলা মৌলভীবাজারের সরকারি-বেসরকারি কোনো হাসপাতালে আইসিইউ এবং সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম না থাকায় করোনা আক্রান্ত রোগী, হৃদরোগী এবং মুমুর্ষ রোগীদের অন্যত্র পাঠাতে হয়। এতে অনেক রোগী পথেই মারা যাচ্ছেন। ফলে জনমনে ক্ষোভের সৃষ্টি হচ্ছে।

এ অবস্থায় জরুরি ভিত্তিতে মৌলভীবাজার-২৫০ শয্যা হাসপাতালে আইসিইউ ইউনিট স্থাপন এবং প্রতিটি ওয়ার্ডে সেন্ট্রাল অক্সিজেন ইউনিট স্থাপন করতে স্বাস্থী মন্ত্রীকে বিশেষ অনুরোধ জানান রিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন।

About the author

CrimeSearchBD

%d bloggers like this: