রাজনীতি

মৃত্যুকে পরিসংখ্যানের তথ্য হিসেবে দেখছে সরকার, বিবৃতিতে রব

Written by CrimeSearchBD

সরকার মানুষের মৃত্যুকে পরিসংখ্যানের তথ্য-উপাত্ত হিসেবে দেখছে মন্তব্য করে জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, উন্নত বিশ্বের তুলনায় মৃত্যু সংখ্যা কম বলে সরকার আত্মতুষ্টিতে ভুগছে, যা সরকারের নিতান্তই এক নির্মম মানসিকতার বহিঃপ্রকাশ। জীবন সুরক্ষার চেয়ে শ্রেষ্ঠ আর কিছু হতে পারে না।

বুধবার এক বিবৃতিতে আ স ম রব বলেন, যেখানে ৪৩ টি জেলায় করোনা পরীক্ষার ব্যবস্থাই নেই সেখানে সারাদেশের তথ্য দেয়ার নামে সরকার আংশিক তথ্য-উপাত্ত দিয়ে করোনার ভয়াবহতা গোপন করছে।

এই অবস্থায় উদ্বেগ প্রকাশ করে তিনি বলেন, যখন দ্রুত পরীক্ষা, দ্রুত সনাক্তকরণ, দ্রুত আইসোলেশন এবং দ্রুত চিকিৎসা যখন খুবই গুরুত্বপূর্ণ, তখনো ৪৩টি জেলায় সরকার করোনা টেস্টের কোন ল্যাব স্থাপন করতে পারে নি। জানতে পারছে না, বরং সরকার দেশবাসীকে অন্ধকারে রেখে দিচ্ছে।

রবের দাবি, লন্ডভন্ড স্বাস্থ্য ব্যবস্থাপনায় আজ পর্যন্ত ন্যূনতম সংস্কারের কোন উদ্যোগ গ্রহণ না করে মৃত্যুর দীর্ঘ মিছিলকে প্রলম্বিত করে যাচ্ছে। প্রাণঘাতী করোনাভাইরাসে প্রতিদিন মৃত্যুর সংখ্যা বাড়ছে।

সংক্রমণের গতি এখন ঊর্ধ্বমুখী। এসব সারা দেশে মানুষের মনে আতঙ্ক বাড়াচ্ছে। বিশেষ করে করোনা যুদ্ধে জড়িত ফ্রন্ট লাইনের চিকিৎসক-নার্স স্বাস্থ্যকর্মী ও পুলিশের মৃত্যু জনজীবনে বড় ধরনের শংকার জন্ম দিচ্ছে।

স্বাধীনতার পতাকা উত্তোলক বলেন, করোনা ভাইরাস মহামারী সামাল দিতে সরকার দৃশ্যমান কোনো পদক্ষেপ গ্রহণ করছে না। অনিশ্চিত স্বাস্থ্য ঝুঁকিও যে অর্থনীতিতে হুমকি সৃষ্টি করতে পারে সরকার তাও বিবেচনায় নিচ্ছে না।

তিনি বলেন, অতিদ্রুত চিকিৎসক, জনস্বাস্থ্যবিদ, নার্স, সাংবাদিক, পুলিশসহ অংশীজন সকল শ্রম কর্ম ও পেশাজীবী সমাজশক্তির প্রতিনিধির সমন্বয়ে জাতীয় স্বাস্থ্য কাউন্সিল গঠন করুন এবং করোনা মোকাবেলায় জাতীয় ঐক্যস্থাপন করে যথাযথ ব্যবস্থা গ্রহণের মাধ্যমে মানুষের অমূল্য জীবনের সুরক্ষা দিন।

About the author

CrimeSearchBD

%d bloggers like this: