বিজ্ঞান ও প্রযুক্তি

‘বিটা’র পূর্ণাঙ্গ কমিটি গঠিত, সভাপতি দিপু সম্পাদক আরিয়ান

Written by CrimeSearchBD

দেশের অনলাইন ট্রাভেল গ্রুপগুলোর সংগঠন ‘বাংলাদেশ ই-ট্যুরিজম এসোসিয়েশন (বিটা)’র পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়েছে।

সোমবার (১১ মে) রাত সাড়ে বারোটায় দ্বিতীয় দফা নির্বাচনের ফল ঘোষণা করা হয়। এতে সভাপতি পদে ৫৩.০৮% ভোট পেয়ে নির্বাচিত হন মোহাম্মদ হুমায়ুন কবির শিকদার (দিপু)। তার নিকটতম প্রতিন্দ্বন্দ্বী সাঈদ রুবেল পান ৩৫.০৫%। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে মিজান রহমান ৫২.০৭% ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিন্দ্বন্দ্বী রাজিব আবদুল্লাহ পান ৪৪.০১% ভোট।

রোববার (১০ মে) রাত ১০টা থেকে ১২টার মধ্যে অনলাইন মাধ্যমে ডিজিটাল পদ্ধতিতে ভোটগ্রহণ সম্পন্ন হয়। এতে ‘(বিটা)’র ১১২ জন সদস্যের মধ্যে ৯৩ সদস্য ভোট দেন। ১৯ জন সদস্য ভোট দানে বিরত থাকেন।

এর আগে, গত ১০ মার্চ প্রথম দফা নির্বাচন অনুষ্ঠিত হয়। সে সময় সভাপতি ও প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে না ভোট বেশি পড়ায় দ্বিতীয় দফায় উপ-নির্বাচনের মাধ্যমে এবার ‘বাংলাদেশ ই-ট্যুরিজম এসোসিয়েশন (বিটা)’র পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।

প্রথম দফা নির্বাচনে সাধারণ সম্পাদক পদে আরিয়ান খান ৬৭% ভোট পেয়ে নির্বাচিত হন। এ ছাড়া সহ-সভাপতি পদে নাহিদুল আলম নীল ৬০.০৬%, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ দুলাল হোসেন ৪৮.০৯%, কোষাধ্যক্ষ পদে বিজয় কুমার ঘোষ ৭৪.০৫%, দপ্তর সম্পাদক পদে রাজিব সোহেল ৬৬%, আইন ও ক্রীড়া বিষয়ক সম্পাদক পদে তৌফিক তমাল ৬৮.০১% ও সাংগঠনিক সম্পাদক পদে আতিফ আসলাম ৬৪.০৯% ভোট পেয়ে নির্বাচিত হন।  

দুই দফা নির্বাচনে কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন বিল্লাহ মামুন ও পরাগ আহমেদ।

প্রসঙ্গত, দেশের পর্যটনখাতের উন্নয়নের স্বার্থে ‘বাংলাদেশ ই-ট্যুরিজম এসোসিয়েশন (বিটা)’ গঠিত হয় ৭ আগস্ট ২০১৯। অনলাইনভিত্তিক ১১২টি ট্রাভেল গ্রুপের একজন করে প্রতিনিধি নিয়ে এ সংগঠন। এ প্ল্যাটফর্ম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য নির্বাচনের মাধ্যমে প্রথমবারের মতো গঠিত হলো পূর্ণাঙ্গ কমিটি।

About the author

CrimeSearchBD

Leave a Comment

%d bloggers like this: