রাজনীতি

বিএনপির মিথ্যাচারের জবাব জনগণের

Written by CrimeSearchBD

দ্বিতীয় ধাপের পৌরসভার নির্বাচনে উৎসবের আমেজে ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে জনগণ বিএনপির মিথ্যাচারের জবাব দিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ভোটারদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ দেশে নির্বাচন মানেই উৎসবের আমেজ। এই পৌরসভা নির্বাচনেও উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে জনগণ ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে নির্বাচন নিয়ে যারা মিথ্যাচার করে তার জবাব দিয়েছেন।
দ্বিতীয় ধাপের পৌরসভা নির্বাচন শেষে শনিবার বিকালে রাজধানীর সরকারি বাসভবনে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, সরকার নির্বাচন কমিশনের চাহিদা অনুয়ায়ী নির্বাচনে সব ধরনের সহযোগিতা করেছে। নিজস্ব পরিকল্পনা ও আইনগত ক্ষমতা প্রয়োগের মাধ্যমে দ্বিতীয় ধাপের নির্বাচন অত্যন্ত সফলভাবে আয়োজন করায় আমরা নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানাই।
এ ছাড়া নির্বাচন সংশ্লিষ্ট সব কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সবাইকে ধন্যবাদ জানান সেতুমন্ত্রী। ওবায়দুল কাদের বলেন, বেশ কিছু পৌরসভায় ইভিএম পদ্ধতিতে ভোট হয়েছে। ভোটারদের ব্যাপক অংশগ্রহণ ও ভোটাধিকার প্রয়োগ ইভিএমের ক্রমবর্ধমান জনপ্রিয়তাই প্রমাণ করে। এ ছাড়া দ্বিতীয় ধাপের এই নির্বাচনে ভোটার টার্নআউটও প্রশংসনীয়। বিএনপি উদ্দেশ্যমূলকভাবে বিরোধিতা করলেও দেশের জনগণ অত্যন্ত সাবলীল ও স্বাচ্ছন্দ্যে ইভিএমে ভোট দিয়েছেন। পৌরসভার এই নির্বাচনে ইভিএম পদ্ধতিতে যেসব পৌরসভায় ভোট হয়েছে সেখানেও জনগণের স্বতঃস্ফূর্ত উপস্থিতি ছিল লক্ষ্যণীয়।
সেতুমন্ত্রী বলেন, ডিজিটাল প্রযুক্তি ব্যবহারে দেশের জনগণ অভ্যস্ত হয়ে উঠলেও বিএনপির মানসিকতা এখনও এনালগে রয়ে গেছে। তাই তারা এ পদ্ধতির বিরোধিতা করে। স্বচ্ছতার কথা মুখে বললেও প্রকৃত পক্ষে বিএনপি প্রযুক্তিবিমুখ, পিছিয়ে পড়া ধ্যান-ধারণা আকড়ে ধরে বসে থাকতে চায়। তাই তারা জনগণের প্রত্যাশা থেকে পিছিয়ে পড়েছে।
নোয়াখালীর বসুরহাট পৌরসভা নির্বাচন নিয়ে গণমাধ্যম এবং রাজনৈতিক মহলে ব্যাপক আগ্রহ ছিল উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সেখানেও অবাধ, শান্তিপূর্ণ ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বিএনপির প্রার্থীরা ভোটের পরিবেশ ও ভোটাধিকার প্রয়োগ নিয়ে সন্তোষ প্রকাশ করলেও তাদের কেন্দ্রীয় নেতারা শুধু সমালোচনার জন্য সমালোচনা করছেন, যা অত্যন্ত দুঃখজনক।
নিজের নির্বাচনি এলাকার কথা উল্লেখ করে তিনি বলেন, বসুরহাট পৌরসভা নির্বাচনে ইভিএমে ভোট হয়েছে এবং ৬০ ভাগেরও বেশি ভোটার উপস্থিত ছিলেন, অথচ মির্জা ফখরুল সাহেব আমাকে ব্যক্তিগতভাবে আক্রমণ করে যেসব কথা বলেছেন, তার জবাব আমি না দিলেও বসুরহাট পৌরসভার ভোটাররা শান্তিপূর্ণ ও স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে দিয়েছেন।
বসুরহাটে যে নির্বাচন হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমন নির্বাচন চান উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এ নির্বাচনকে অনেকেই স্বচ্ছতার জন্য ‘বসুরহাট মডেল’ হিসেবে আখ্যা দিয়েছেন।

About the author

CrimeSearchBD

%d bloggers like this: