জাতীয় সংবাদ

বাপাউবো’র প্রধান প্রকৌশলী হলেন মনজুর মোর্শেদ

Written by CrimeSearchBD

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের (বাপাউবো) প্রধান প্রকৌশলীর দায়িত্ব গ্রহণ করেছেন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)’র ‌’সম্মানী’ সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ।

মঙ্গলবার (০৯ জুন) বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের প্রধান কার্যালয়ে তিনি প্রধান প্রকৌশলী হিসেবে দায়িত্ব নেন।

প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)’র সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে অধ্যয়ন শেষে ১৯৮৯ সালের এপ্রিল মাসে সহকারী প্রকৌশলী হিসেবে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে যোগদান করেন।

চাকরিতে যোগদানের পর তিনি সাব ডিভিশনাল ইঞ্জিনিয়ার, নির্বাহী প্রকৌশলী, তত্বাবধায়ক প্রকৌশলী হিসেবে সততা এবং দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন।

তিনি দেশে প্রকৌশলীদের একমাত্র জাতীয় প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)’র সদর দফতরে একাধিকবার ভাইস-প্রেসিডেন্ট, ঢাকা কেন্দ্রের ভাইস-চেয়ারম্যান, কেন্দ্রীয় কাউন্সিল এবং লোকাল কাউন্সিল সদস্য নির্বাচিত হয়েছেন। বর্তমানে তিনি আইইবি’র ২০১৮-১৯ মেয়াদের ‘সম্মানী’ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে দক্ষতার সাথে দায়িত্ব পালন করছেন।

বাপাউবো’র প্রধান প্রকৌশলীর দায়িত্ব গ্রহন করে প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ বলেন, আমাকে প্রধান প্রকৌশলীর দায়িত্ব দেয়ায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পানি সম্পদ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী, উপমন্ত্রী এবং বাপাউবো’র মহাপরিচালক মহোদয়কে ধন্যবাদ জানাই। আমি বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের কাজকে আরো গতিশীল করতে সততা এবং দক্ষতার সাথে কাজ করে যাবে।

About the author

CrimeSearchBD

%d bloggers like this: