রাজধানী

বহিষ্কার মোশাররফ, বিএমটিপি’র ভারপ্রাপ্ত সভাপতি সারোয়ার

Written by CrimeSearchBD

গঠনতন্ত্র পরিপন্থী কার্যকলাপ ও সাংগঠনিক কাঠামো ভঙ্গের ষড়যন্ত্রে লিপ্ত থাকার অভিযোগে বঙ্গবন্ধু মেডিকেল টেকনোলজিস্ট পরিষদের (বিএমটিপি) সভাপতি মোঃ মোশাররফ হোসেন খানকে পরিষদ থেকে আজীবন বহিষ্কারের সিদ্ধান্ত হয়েছে।

পাশাপাশি জাতীয় কাউন্সিল-২০২০ পরিষদের কেন্দ্রীয় সহ-সভাপতি মোঃ গোলাম সারোয়ারকে ভারপ্রাপ্ত সভাপতি মনোনীত করার সিদ্ধান্ত হয়। যা আগামী ১৭ মে বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন (বিএমএ) ভবনে পরিষদের উপদেষ্টা পরিষদ, ভারপ্রাপ্ত সভাপতি এবং সাধারণ সম্পাদকসহ বাকি নেতাদের সমন্বয়ে সভা অনুষ্ঠিত হবে।

বিএমটিপি’র দপ্তর সম্পাদকে মো. শেখ সাদির গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে দাবি করা হয়, মেডিকেল টেকনোলজিস্ট পেশার মর্যাদা রক্ষা ও পেশাগত সমস্যা নিরসনে চূড়ান্তভাবে ব্যর্থ হয়েছে বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট এসোসিয়েশন। এজন্য বর্তমান কমিটিকে বয়কট করার সিদ্ধান্ত হয়।

এখানে উল্লেখ করা হয়, ১০ মে স্বাস্থ্য অধিদপ্তর হতে মেডিকেল টেকনোলিস্ট পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদানের অনুমতি চেয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় বরাবর একটি চিঠি প্রেরিত হয়। যা মেডিকেল টেকনোলজিস্ট পেশার চূড়ান্ত অবনমনের অন্যতম প্রক্রিয়া।

অথচ বিএমটিএ নেতৃবৃন্দ বিজ্ঞপ্তির মাধ্যমে ঘোষণা দিয়েছিল মেডিকেল টেকনোলজিস্ট পদে স্থায়ী নিয়োগের প্রক্রিয়া চলমান। সাধারণ মেডিকেল টেকনোলজিস্টদের ধোঁকা দিয়ে চুক্তিভিত্তিক নিয়োগ প্রক্রিয়া প্রমাণ করে বর্তমান বিএমটিএ নেতৃবৃন্দ পেশার মর্যাদা রক্ষায় পুরোপুরি ব্যর্থ। তাই রাজস্ব খাতে স্থায়ীভাবে নিয়োগের দাবি আদায়ের লক্ষ্যে সব মেডিকেল টেকনোলজিস্টদের ধৈর্য্য ধরে ঐক্যবদ্ধ হওয়ার জন্য আহ্বান জানানো হয়।

সেই সঙ্গে কারো প্ররোচণায় কান না দিয়ে সাংগঠনিক কাজে মনোনিবেশ করতে বঙ্গবন্ধু মেডিকেল টেকনোলজিস্ট পরিষদের সর্বস্তরের নেতাকর্মীদের আহ্বান জানিয়েছেন বিএমপিটি’র প্রধান উপদেষ্টা আলমগীর আহমেদসহ পরিষদের সাধারণ সম্পাদক মোঃ আশিকুর রহমান।

How Is My Site? Is it user friendly?

View Results

Loading ... Loading ...

About the author

CrimeSearchBD

%d bloggers like this: