সারাদেশ

বরিশালে বন্ধ ঘোষণা হলো দোকানপাট ও যান চলাচল

Written by CrimeSearchBD

করোনা প্রাদূর্ভাব কমানোর উদ্দেশ্যে বরিশাল জেলার উপজেলাসমূহ ও মহানগরীর শপিংমল, বিপণিবিতান ও দোকানপাট বন্ধ ঘোষণা করা হয়েছে।

সেইসঙ্গে বিকাল চারটার পর থেকে সব ধরনের গণপরিবহন ও ব্যক্তিগত পরিবহনে (রিকশা, অটোরিকশা, সিএনজি, মোটরসাইকেল ইত্যাদি) যাত্রী পরিবহনের ওপরও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

জেলা প্রশাসন হতে জানা যায়, চলতি মাসের ৪ তারিখ সরকারি নির্দেশনা অনুযায়ী বরিশালের লকডাউন (অবরুদ্ধ অবস্থা) শিথিল করা হয়েছিল। এর মধ্যে কয়েকটি গুরুত্বপূর্ণ শর্ত জুড়ে দিয়ে জেলার বিপণী বিতান ও ব্যবসা প্রতিষ্ঠানগুলো স্বল্প পরিসরে খোলার অনুমতি দেয়া হয়।

কিন্তু সেসব শর্ত লঙ্ঘন করে দোকানগুলোতে মানুষের উপচে পড়া ভিড়, সামাজিক দূরত্ব নিশ্চিত না হওয়া ও গণমানুষের অসচেতন আচরণ লক্ষ্য করা যায়। যে কারণে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮ অনুসারে জেলার দোকানপাট বন্ধ ঘোষণা করা হয়েছে।

তবে দোকানপাট বন্ধ থাকলেও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দোকান, কাঁচাবাজার ও ওষুধ বিক্রির প্রতিষ্ঠান এ নির্দেশের বাইরে থাকবে। এছাড়া পণ্য পরিবহনের যান চলাচল নিষেধাজ্ঞার আওতার বাইরে থাকবে বলে নিশ্চিত করেছে বরিশাল জেলা প্রশাসন।

About the author

CrimeSearchBD

%d bloggers like this: