জাতীয় সংবাদ

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর রাষ্ট্রের বিরুদ্ধাচরণ

Written by CrimeSearchBD

রাষ্ট্র, দেশ ও জনগণের ওপর যেকোনো হামলা কঠোরভাবে মোকাবিলা করা হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। শনিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সরকারি কর্মকর্তা ফোরামের এক প্রতিবাদ সমাবেশে তিনি বলেন, সাম্প্রতিক বঙ্গবন্ধুর ভাস্কর্যে যে ন্যক্কারজনক হামলা হয়েছে, রাতের অন্ধকারে যারা ভাঙচুর করেছে, সেই পিশাচদের প্রতি আমাদের তীব্র ঘৃণা ও নিন্দা প্রকাশের ভাষা নেই।
বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর করে রাষ্ট্রের বিরুদ্ধাচারণ হয়েছে মন্তব্য করে আইজিপি বলেন, বঙ্গবন্ধু আমার দেশের সংবিধানের অংশ। বঙ্গবন্ধু মানে বাংলাদেশ, বঙ্গবন্ধু বাংলাদেশের মানচিত্র দিয়েছেন, দিয়েছেন বাংলা ভাষার স্বীকৃতি। বঙ্গবন্ধুর ভাস্কর্যের ওপর হামলা মানে সংবিধানের ওপর হামলা, রাষ্ট্রের ওপর হামলা, দেশের জনগণের ওপর হামলা। তিনি বলেন, আমি প্রতিবাদের কথা বলব না। কারণ আমরা সরকারের অংশ। রাষ্ট্রের বিরুদ্ধে, দেশের বিরুদ্ধে, জনগণের বিরুদ্ধে যেকোনো ধরনের হামলা আমরা অবশ্যই এদেশের প্রচলিত আইন আছে, তার মাধ্যমে মোকাবিলা করব। রাষ্ট্র অবশ্যই তার যে বিধিবিধান আছে, দেশের যে আইন আছে তার মাধ্যমে তাদেরকে কঠোরহস্তে মোকাবিলা করবে। আমরা রাষ্ট্রের কর্মচারী হিসেবে, রাষ্ট্রের অংশ হিসেবে ১৮ কোটি মানুষকে নিশ্চিত করতে চাই, আশ^স্ত করতে চাই আমরা তাদেরকে কঠোরহস্তে মোকাবিলা করব। বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর রাষ্ট্রের বিরুদ্ধাচারণ, সংবিধানের বিরুদ্ধাচারণ।
তিনি বলেন, আজকে আমরা দেখি অনেকে আস্ফালন করেন, পেশিশক্তি দেখান রাষ্ট্রের বিরুদ্ধে। গণতান্ত্রিক দেশ, অসাম্প্রদায়িক দেশ, অসাম্প্রদায়িকতার ওপর দাঁড়িয়ে আমাদের উত্তরসূরিরা, পূর্বসূরি এদেশ পরিচালনা করেছেন। বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ উপহার দিয়ে গেছেন, আমরা এদেশের মূলনীতি মূলমন্ত্রকে সংরক্ষণের জন্য বদ্ধপরিকর।

About the author

CrimeSearchBD

%d bloggers like this: