খেলাধুলা

ফিফার পাঁচজন খেলোয়াড় বদলীর নতুন আইন নিয়ে বিস্মিত কনমেবল প্রধান

Written by CrimeSearchBD

কোভিড-১৯ মহমারী কাটিয়ে ফুটবল যখন পুনরায় মাঠে ফিরবে তখন একটি দল সর্বোচ্চ পাঁচজন খেলোয়াড় বদলী করার ফিফার এই নতুন আইনের প্রতি বিস্ময় প্রকাশ করেছেন দক্ষিণ আমেরিকান ফুটবল কমিটি কনমেবল প্রধান আলেহান্দ্রো ডোমিনগুয়েজ।
টুইটারে তিনি লিখেছেন, ‘এই ধরনের সিদ্ধান্তে আমরা খুবই বিস্মিত। আমাদের কনফেডারেশনের সাথে কোন ধরনের আলোচনা না করেই ফিফা এই সিদ্ধান্ত নিয়েছে। বিশেষজ্ঞ প্যানেল ও আমাদের কাউন্সিল মিলে বসে সিদ্ধান্ত নিবে দক্ষিণ আমেরিকান টুর্নামেন্টে এই নিয়ম আদৌ চালু হবে কিনা।
এর আগে শুক্রবার অস্থায়ী ভাবে ফিফার এই নতুন আইন চালু করার পক্ষে মত দিয়েছিল ইন্টারন্যাশনাল ফুটবল এসোসিয়েশন বোর্ড (দ্য আইএফএবি)। তারা ফিফার নতুন এই আইন অনুমোদন দিয়ে আরো জানিয়েছে বন্ধ হয়ে যাওয়া বিভিন্ন টুর্নামেন্ট ও লিগ অবশ্যই চলতি বছরের ৩১ ডিসেম্বরের মধ্যে শেষ করতে হবে। আগের নিয়মানুযায়ী একটি দল কোন ম্যাচে সর্বোচ্চ ৩ জন খেলোয়াড় বদলী করতে পারতো। দীর্ঘদিন বন্ধ থাকার পর খেলোয়াড়রা যখন মাঠে ফিরবে তখন তাদের ফিটনেস নিয়ে সমস্যা দেখা দিতে পারে বলেই ফিফা এই আইন চালু করতে যাচ্ছে।
স্প্যানিশ ফুটবল ফেডারেশন আনুষ্ঠানিক ভাবে ঘোষনা দিয়েছে তারা নতুন এই আইনের ব্যপারে প্রতিটি ক্লাবকে অবহিত করে দিয়েছে। পুনরায় লিগ শুরু হলে তারা এই আইন চালুর পক্ষে মত দিয়েছে।

About the author

CrimeSearchBD

Leave a Comment

%d bloggers like this: