সারাদেশ

দুই হিন্দুর মৃতদেহ সৎকারে এগিয়ে আসছে না কেউ

Written by CrimeSearchBD

চাঁদপুরের হাজীগঞ্জে দুই সনাতন ধর্মাবলম্বীর মৃতদেহ সৎকারে আসছে না কেউ। হাজীগঞ্জে মৃত দু’জন হলেন, উপজেলার সেন্দ্রা গ্রামের রাধা কৃষ্ণ দাস ও হাজীগঞ্জ বাজারের ব্যবসায়ী রঞ্জীব কুমার রায়।

শুক্রবার রাতে নিজ বাসস্থানে তাদের স্বাভাবিক মৃত্যু হয়। কিন্তু করোনা আতঙ্কে সনাতন ধর্মাবলম্বীরা তাদের সৎকার কাজে এগিয়ে আসছে না। ফলে পরিবার বাধ্য হচ্ছেন মাটিতে সমাধি করতে।

মৃত রাধা কৃষ্ণের ছেলে রিপন কৃষ্ণ সাংবাদিকদের জানান, আমার বাবা শুক্রবার রাত ১ টায় মারা যান। শনিবার হাসপাতালে নেয়ার কথা ছিল। কিন্তু বাবা না ফেরার দেশে চলে যান। তার মৃত্যুর পর সৎকার কাজে কেউ এগিয়ে আসছে না। এখন সিদ্ধান্ত নিয়েছি নিজের বাড়িতে মাটিতে সমাধি করব।

অন্যদিকে হাজীগঞ্জ বাজারের ব্যবসায়ী রঞ্জিব কুমার রায়ের মৃতদেহ হাজিগঞ্জ পৌর শ্মশানে নেয়া হলে ফেরত পাঠানো হয়।

হাজীগঞ্জ পৌরসভার ৫নং ওয়ার্ডের শ্মশান কমিটির সদস্য সঞ্জু সাহা মুঠফোনে জানান, শ্মশানে মৃতদেহ নিয়ে আসা হলে আমাদের কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ফেরত পাঠানো হয়। তাকে তার বাড়িতে সমাধিস্থ করা হবে বলে জানান তিনি।

হাজীগঞ্জ উপজেলা হিন্দু, বৌদ্ধ, খ্রীস্টান ঐক্য পরিষদ শাখার সাধারণ সম্পাদক ও রাজা লক্ষী নারায়ণ জিউড় আখড়ার সাধারণ সম্পাদক সত্যব্রত ভদ্র মিঠুন জানান, মৃত ব্যক্তির লাশ নিয়ে একটি পরিবার শশ্মানে বসে থাকল। কিন্তু শ্মশানে মৃতদেহ দাহ করতে দেয়নি কমিটির সভাপতি অপন সাহা। বিষয়টি খুবই দুঃখজনক।

About the author

CrimeSearchBD

%d bloggers like this: