জাতীয় সংবাদ

ত্রাণে অনিয়মে ব্রাহ্মণবাড়িয়ায় ওয়ার্ড কাউন্সিলর বরখাস্ত, এ পর্যন্ত বরখাস্ত ৫৬

Written by CrimeSearchBD

মানবিক সহায়তা কার্যক্রম (ওএমএস) তালিকায় স্বচ্ছল পরিবারের সদস্য ও নিজের আত্মীয়-স্বজনসহ ১৫ জনের নাম অন্তর্ভুক্ত করে স্বজন প্রীতি ও সরকারের ভাব মূর্তি ক্ষুন্ন করার অভিযোগে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ১০ নং ওয়ার্ডের কাউন্সিলর মো. মাকবুল হোসাইনকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

রোববার স্থানীয় সরকার বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।
এ নিয়ে মোট ৫৬ জন জনপ্রতিনিধিকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। এদের মধ্যে ২০ জন ইউপি চেয়ারম্যান, ৩৩ জন ইউপি সদস্য, ১ জন জেলা পরিষদ সদস্য এবং ২ জন পৌরসভার কাউন্সিলর।

রোববার সাময়িকভাবে বরখাস্তকৃত ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার কাউন্সিলর মো. মাকবুল হোসাইন এর বিরুদ্ধে করোনাভাইরাস(কোভিট১৯) সংক্রমণের কারণে উদ্ভূত পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া দরিদ্র/নিম্নআয়ের মানুষের মধ্যে বিশেষ ওএমএস কার্যক্রম এর আওতায় ১০ টাকা কেজি দরে চাল বিতরণে অনিয়ম করে একটি সচ্ছল পরিবারের সদস্য ও আত্মীয়-স্বজনসহ ১৫ ব্যক্তির নাম ওএমএস তালিকায় অন্তর্ভুক্ত করার অভিযোগ প্রমাণিত হয়েছে।

তার এরূপ অপরাধমূলক কার্যক্রম পৌরপরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ধারা ৩১(১) অনুযায়ী তাকে কাউন্সিলর পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

একই সময় কারণ দর্শানো নোটিশে কেন চূড়ান্তভাবে তার পদ থেকে অপসারণ করা হবে না তার জবাব পত্র প্রাপ্তির ১০ কার্যদিবসের মধ্যে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে প্রেরণের জন্য অনুরোধ করা হয়।

About the author

CrimeSearchBD

%d bloggers like this: