সারাদেশ

টঙ্গীতে ৪টি পোশাক কারখানায় শ্রমিকদের বিক্ষোভ

Written by CrimeSearchBD

গাজীপুরে লকডাউনের ৩৩তম দিনে আজও টঙ্গীতে ৪টি পোশাক কারখানায় বকেয়া বেতন ও শতভাগ বেতনের দাবিতে শ্রমিকরা বিক্ষোভ করে। টঙ্গীর বিসিক এলাকায় রেডিসন গার্মেন্টস লিঃ, প‍্যাট্রিয়ট ইকো এপারেল লিঃ,
ন্যাশনাল ফ্যান লিমিটেড ও বাদাম এলাকায় নীট বাজার লিঃ এই ৪টি পোশাক কারখানায় শ্রমিকদের বিক্ষোভ চলছে।

গাজীপুরে এপর্যন্ত ১২ জন পোশাক শ্রমিক করোনায় আক্রান্ত হয়েছে।

গাজীপুর ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ও শ্রমিকরা জানায়, সকাল ৭টা থেকে গাজীপুরের টঙ্গীতে ৪টি পোশাক কারখানায় বকেয়া বেতন ও পূর্ণ বেতনের দাবিতে কারখানার ভিতরে বাইরে কর্মবিরতি করে বিক্ষোভ করে শ্রমিকরা।

টঙ্গীর বিসিক এলাকায় প‍্যাট্রিয়ট ইকো এপারেল লিঃ ও রেডিসন গার্মেন্টস লিঃ পোশাক কারখানায় মার্চ মাস, এপ্রিল মাসের বেতন ও শতভাগ বেতন ঈদ বোনাসের দাবিতে কারখানার শ্রমিকরা বিক্ষোভ করছে।

টঙ্গীতে প‍্যাট্রিয়ট ইকো এপারেল লিঃ পোশাক কারখানায় এপ্রিল মাসের বেতন, ঈদ বোনাস ও শতভাগ বেতনের দাবিতে কারখানার ভিতরে কর্মবিরতি করে বিক্ষোভ করে শ্রমিকরা।

রেডিসন গার্মেন্টস লিঃ ও ন‍্যাশনাল ফ‍্যান কারখানায় মার্চ, এপ্রিল মাসের বেতনের দাবিতে শ্রমিকরা বিক্ষোভ করছে। অপর দিকে টঙ্গীর বাদাম এলাকায় নীট বাজার লিঃ পোশাক কারখানায় ২ মাসের বেতন ঈদ বোনাসের দাবিতে শ্রমিকরা বিক্ষোভ করছে।

গাজীপুরে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ সুপার সুশান্ত সরকার জানান, প্রতিদিনই গাজীপুরে বিভিন্ন পোশাক কারখানায় শ্রমিকরা একই কারণে বিক্ষোভ করছে। এতে করে শ্রমিকদের সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হচ্ছে না। পোশাক কারখানাগুলোতে এইভাবে যদি শ্রমিকদের বিক্ষোভ হতে থাকে তাহলে শ্রমিকরা করোনায় আক্রান্তের ঝুঁকি রয়েছে।

How Is My Site? Is it user friendly?

View Results

Loading ... Loading ...

About the author

CrimeSearchBD

%d bloggers like this: