সারাদেশ

গ্রেফতারের দাবিতে মুক্তিযুদ্ধ মঞ্চের শাহবাগ অবরোধ

Written by CrimeSearchBD

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণের বিরোধিতা করায় হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক ও ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীমকে গ্রেফতারের দাবি জানিয়েছে মুক্তিযুদ্ধ মঞ্চ। এ জন্য সংগঠনটি শনিবার রাজধানীর শাহবাগ মোড় এক ঘণ্টা অবরোধ করে রাখে। দুজনকে গ্রেফতারের দাবিসহ সাতদফা দাবি জানিয়ে অবরোধ কর্মসূচি থেকে আগামী ১ ডিসেম্বর সারা দেশে একযোগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের ঘোষণা দেওয়া হয়।
মুক্তিযুদ্ধ মঞ্চের আমিনুল ইসলাম বুলবুল ও আল মামুনের নেতৃত্বাধীন অংশের
বিপুলসংখ্যক নেতাকর্মী সাতদফা দাবিতে শনিবার বিকাল ৪টায় শাহবাগ মোড়ে রাস্তা আটকে অবস্থান নেয়। পরে তারা সেখানে গণজমায়েত করে। একটি মিনি ট্রাকের ওপর মঞ্চ স্থাপন করে দাবির পক্ষে বক্তব্য রাখেন সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, সাধারণ সম্পাদক আল মামুন ছাড়াও কর্মসূচিতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা বিশ^^বিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ ও সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত। বিকাল ৫টার দিকে মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা সেখান থেকে সরে যান।
সাতদফার মধ্যে উল্লেখযোগ্য দাবিগুলো হচ্ছেÑ দেশের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠান ও জেলা-উপজেলায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ, সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে বাংলাদেশে অবিলম্বে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করা ও মসজিদ-মাদ্রাসায় রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা বন্ধ করা।

About the author

CrimeSearchBD

%d bloggers like this: