আন্তর্জাতিক

গুজরাটে করোনা হাসপাতালে আগুন, ৫ রোগীর মৃত্যু

Written by CrimeSearchBD

ভারতের গুজরাট রাজ্যের রাজকোটে একটি কোভিড হাসপাতালে অগ্নিকাÐের ঘটনা ঘটেছে। এতে ওই হাসপাতালের ৫ রোগীর মৃত্যু হয়েছে। শুক্রবার সকালে ওই দুর্ঘটনা ঘটেছে বলে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে জানানো হয়েছে। ওই হাসপাতালে চিকিৎসাধীন আরও ৩০ রোগীকে অগ্নিকাÐ থেকে উদ্ধার করা হয়েছে।
টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, করোনা মহামারিকালে রাজকোট শহরের শিবানন্দ জেনারেল অ্যান্ড মাল্টি-স্পেশ্যালিটি ট্রাস্ট হাসপাতালটি কোভিড রোগীদের চিকিৎসার জন্য নির্দিষ্ট করা হয়। শুক্রবার ভোরে হাসপাতালের আইসিইউ থেকে আগুনের সূত্রপাত হয়। পরে আশপাশের কয়েকটি ওয়ার্ডে আগুন ছড়িয়ে পড়ে। কী কারণে ওই দুর্ঘটনা ঘটেছে তা এখনও নিশ্চিত নয়। এ বিষয়ে তদন্ত চলছে। মুখ্যমন্ত্রী বিজয় রুপানি এই ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন।
পিটিআই নিউজ এজেন্সিকে এক দমকল কর্মকর্তা বলেন, অগ্নিকাÐের খবর পেয়েই আমরা দ্রæত ঘটনাস্থলে ছুটে গেছি। আইসিইউর ভেতরে অগ্নিকাÐের ঘটনায় তিন রোগী প্রাণ হারিয়েছে। সেখান থেকে ৩০ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। তবে শর্টসার্কিট থেকেই আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন রাজকোটের ফায়ার সার্ভিস কর্মকর্তারা। তারা জানিয়েছেন, শিবানন্দ হাসপাতালের আগুন নেভানো হয়েছে। আইসিইউতে অগ্নিকাÐের কারণে সেখানে রোগী রাখার অবস্থা নেই। অন্য কয়েকটি ওয়ার্ডও

ক্ষতিগ্রস্ত। তাই শিবানন্দ হাসপাতালের কোভিড রোগীদের অন্যত্র সরানো হচ্ছে। এ ছাড়া দগ্ধ রোগীদের অন্য হাসপাতালে পাঠিয়ে তাদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। ৬ আগস্ট গুজরাটের আহমেদাবাদের নবরঙপুর এলাকায় একটি বেসরকারি কোভিড হাসপাতালে ভয়াবহ আগুনে আটজন রোগী মারা যায়।

About the author

CrimeSearchBD

%d bloggers like this: