করোনা ভাইরাস

গাজীপুরে দ্রুত ছড়াচ্ছে করোনা, একদিনে ৬৪ জনসহ মোট ৫৬০

Written by CrimeSearchBD

শিল্পসমৃদ্ধ জনবহুল এলাকা গাজীপুরে দ্রুতই ছড়িয়ে পড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। জনসচেতনতা বৃদ্ধির জন্য সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান দিনরাত কাজ করে গেলেও কার্যত বাস্তবে এর কোনওরূপ প্রকাশ পাচ্ছে না।

গাজীপুর মহানগরের বিভিন্ন হাটবাজারে যে পরিমাণ লেকের সমাগম হচ্ছে তাতে করোনাভাইরাস বিস্তার লাভ করা অতি সহজ হয়ে পড়েছে।

করোনাভাইরাসের বিস্তার রোধে এখনই কার্যকর পদক্ষেপ না নিলে পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে বলে মনে করছেন সমাজকর্মীরা।

গাজীপুরে নতুন করে আরও ৬৪ জনসহ এ পর্যন্ত মোট ৫৬০ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এদের মধ্যে কালীগঞ্জে ১০৫ জন, কাপাসিয়ায় ৭৮ জন, কালিয়াকৈরে ৫৫ জন, শ্রীপুরে ৩০ জনসহ মোট ৫৬০ জন কোভিড-১৯ শনাক্ত হয়েছে।

রোববার ১৭ মে গাজীপুরের সিভিল সার্জন মো. খায়রুজ্জামান এ তথ্য জানিয়েছেন।

এছাড়া গাজীপুরে নতুন করে আরও ১২ জনসহ এ পর্যন্ত ১৮ পোশাক কারখানার মোট ২৭ জন শ্রমিক কোরনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। তাঁদের মধ্যে ৩ জন হাসপাতালে ভর্তি এবং ২৪ জন হোম আইসোলেশনে রয়েছেন।

এ পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী গাজীপুরের বিভিন্ন এলাকার ১৮ টি পোশাক কারখানায় কর্মরত মোট ২৭ জন শ্রমিক করোনা শনাক্ত হয়েছে বলে জানা গেছে।

সিভিল সার্জন বলেন, সর্বশেষ ৩৬৯ জনের নমুনা পরীক্ষার পর রিপোর্ট এলে গাজীপুরে নতুন করে আরও ৬৪ জনের করোনা পজেটিভ হয়েছে বলে জানা যায়।

নতুন আক্রান্তদের মধ্যে কালিয়াকৈরে ৫ জন, কাপাসিয়ায় ২ জন, শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজ থেকে ২৬ জন, কালীগঞ্জে ২ জন, শ্রীপুরে ৩ জন এবং ২৬ জন গাজীপুর সদরে শনাক্ত হয়েছে। এ পর্যন্ত গাজীপুরে ৫ হাজার ৮৬৪ জনের নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়েছে।

About the author

CrimeSearchBD

%d bloggers like this: