সারাদেশ

গফরগাঁওয়ে অবৈধ বালু উত্তোলনে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

Written by CrimeSearchBD

ময়মনসিংহের গফরগাঁও উপজেলার পাগলা থানায় ব্রহ্মপুত্র নদ থেকে অবৈধভাবে বালু উত্তোলন করার দায়ে মোক্তার খান ও মাসুম গাজী নামের দুই বালু ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা করে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এই সময় অবৈধ বালু উত্তোলনে কাজে ব্যবহৃত ড্রেজার ও নৌকা জব্দ করা হয়।

রোববার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ময়মনসিংহ জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার মোঃ মাইদুল ইসলাম এবং মনোরঞ্জন বর্মন এ সাজা দেন।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, রোববার দুপুরে উপজেলার পাগলা থানার টাংগাব ইউনিয়নের ট্ংগাব গ্রামের সৌদি বাজার এলাকার ব্রহ্মপুত্র নদে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত।

তখন বালুমহল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ এর ৪ ধারা লঙ্ঘনের দায়ে ১৫ ধারা মোতাবেক অভিযুক্ত মোক্তার খান ও মাসুম গাজীকে ৫০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে তিন মাসের জেলে দেওয়া হয়।

মোক্তার খান অর্থ পরিশোধ করতে না পারায় তাকে জেল হাজতে দেওয়া হয়। মাসুম গাজি তাৎক্ষণিকভাবে জরিমানা পরিশোধ করেন।

ময়মনসিংহ জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাইদুল ইসলাম সময়ের আলোকে বলেন, আমরা খবর পেয়ে ময়মনসিংহ থেকে এসেছি। অনেকদিন ধরে একটি বড় স্থানীয় চক্র নদী থেকে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করছে। তারা কয়েকটি নৌকা করে নদীর ওপার অর্থাৎ পাকুন্দিয়া উপজেলার বাহাদিয়ার অংশ থেকে বালু উত্তোলন করে বিক্রি করত। আর এই অপরাধে তাদের শাস্তি প্রদান করা হয়।

About the author

CrimeSearchBD

%d bloggers like this: