জাতীয় সংবাদ

করোনা জয় করে ‘অভয়ের গল্প’ লিখছেন জাফরুল্লাহ

Written by CrimeSearchBD

মহামারী করোনাভাইরাসকে হার মানিয়ে স্বাভাবিক কর্মব্যস্ততায় ফিরছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।শুক্রবার থেকে তার শারীরিক অবস্থা ভালোর দিকে। তার ব্যক্তিগত সহকারী মোহাম্মদ রফিক জানান, আগের চেয়ে অনেকটাই ভালো আছেন জাফরুল্লাহ চৌধুরী। তার এখন শ্বাসকষ্ট নেই। অক্সিজেন লাগছে না আর। খাওয়া দাওয়া ঠিকমতো করছেন। নিজের কাজ নিজে করতে পারছেন। তবে সুস্থ হলেও হাসপাতালেই থাকছেন তিনি। তেমন কারো সঙ্গে প্রয়োজন ছাড়া কথা বলছেন না।

করোনা জয় করে এখন জাফরুল্লাহ চৌধুরী গণস্বাস্থ্য নগর হাসপাতালের কেবিনে বসে লিখছেন, কোভিট-১৯ জয়ের গল্প। পাশাপাশি এই যুদ্ধে লড়াইয়ের অভয় দিচ্ছেন এই চিকিৎসক। ইতোমধ্যে ‘করোনা বনাম বিশ্ব পুঁজিবাদ: ২০২০-২১ বাংলাদেশ বাজেট’ সংক্রান্ত একটি আর্টিকেল সম্পন্ন করেছেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বর্তমানে গণস্বাস্থ্য নগর হাসপাতালে অধ্যাপক ডা. ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মামুন মোস্তাফি এবং অধ্যাপক ডা. নাজিব মোহাম্মদের তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন।

চিকিৎসকরা জানান, ডা. জাফরুল্লাহ চৌধুরীর ফুসফুসের সংক্রমণ আগের চেয়ে কমেছে। তাকে নিয়মিত অ্যান্টিবায়োটিক দেওয়া হচ্ছে। তার শারীরিক অবস্থা আগের চেয়ে আরও বেশি উন্নত। পাশাপাশি তিনি নিয়মিত কিডনি ডায়ালাইসিস করছেন।চিকিৎসকের পরামর্শে কাজ করছেন তিনি।

দীর্ঘ ১৮ দিন লড়াই করার পর প্রাণঘাতি করোনাভাইরাস থেকে মুক্ত হন ৭৯ বছর বয়সী ডা. জাফরুল্লাহ চৌধুরী।

About the author

CrimeSearchBD

%d bloggers like this: