রাজনীতি

করোনায় মৃত্যুর দায় নিতে হবে সরকারকে – রিজভী

Written by CrimeSearchBD

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, মহামারী কোভিড-১৯ মোকাবেলায় সরকার ব্যর্থ হয়েছে , করোনায় মৃত্যুর সব দায় সরকারের; এই দায় তাদেরকেই নিতে হবে।
সোমবার গাজীপুর মহানগর বিএনপির টঙ্গী পূর্ব থানা শাখা আয়োজিত টঙ্গী বাজার এলাকায় ত্রাণ বিতরণকালে তিনি এসব কথা বলেন।
রিজভী বলেন, সরকারের এই ব্যর্থতায় সাংবাদিক মারা যাচ্ছেন, চিকিৎসক মারা যাচ্ছেন, সাধারণ মানুষ মারা যাচ্ছেন। প্রতিদিন লাশের সারি দীর্ঘ হচ্ছে। করোনায় মৃত্যুর সব দায় সরকারের; এই দায় তাদেরকে নিতে হবে।
তিনি বলেন, যখন চীনে করোনায় মহামারী শুরু হলো, তখনও সরকার কোনো পদক্ষেপ নেয় নাই। যদি প্রথম থেকে তারা পদক্ষেপ নিত তাহলে আজ লাশের সারি দীর্ঘ হত না; এতো মানুষ মারা যেত না।
চিকিৎসা বিভাগের প্রতি প্রশ্ন ছুড়ে রিজভী বলেন, অতিরিক্ত সচিবের মত সরকারের গুরুত্বপূর্ণ একজন কর্মকর্তা চিকিৎসার অভাবে মারা যাচ্ছেন। তার জন্য সরকার হাসপাতালে একটি সিটের ব্যবস্থা করতে পারেনি; একটি ভেন্টিলেটর যোগার করতে পারেনি। তাহলে আজ সাধারণ মানুষের কী অবস্থা ? এই যে পরিস্থিতি এরপরও কি আপনাদেরকে ধন্যবাদ দিতে হবে, আপনাদেরকে আমন্ত্রণ জানিয়ে ফুলে মালা দিতে হবে ?
সরকারের সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব আরও বলেন, যে সময় বাংলাদেশে করোনা সামাল দেয়ার যথেষ্ট সময় ছিল, তখন আপনারা করেন নি। চীনে যখন গণসংক্রমণ শুরু হল তখন আপনারা লকডাউন, শাটডাউন ইত্যাদি পদক্ষেপ নিলে আজকে বাংলাদেশে সংক্রমণ এতটা হত না। তাই এই মৃত্যুর দায় সরকারের। কারণ সেদিন তারা সচেতনতামূলক কোনো পদক্ষেপ নেয় নি। বরং এই সুযোগে আজকে নিজেদের লোকদেরকে পকেট ভারী করার ব্যবস্থা করা হচ্ছে। চাল চুরি হচ্ছে, চাল আত্মসাত হচ্ছে, চাল লুট করে নিয়ে যাওয়া হচ্ছে।
টঙ্গী বাজার এলাকায় ত্রাণ বিতরণের এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গাজীপুর মহানগর বিএনপির সভাপতি ও সাবেক এমপি মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার ও সাধারণ সম্পাদক মো. সোহরাব উদ্দিন। এছাড়া টঙ্গী পশ্চিম থানা বিএনপির সভাপতি মাহবুবুল আলম শুক্কুর, পূর্ব থানা বিএনপির সভাপতি রাশেদুল ইসলাম কিরণ, গাজীপুর মহানগর যুবদলের সভাপতি প্রভাষক বসির উদ্দিনসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। স্থানীয় ৫৭ নম্বর ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক এস.এম মোফাজ্জল শিশিরের সার্বিক তত্ত্বাবধানে ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালিত হয়।

About the author

CrimeSearchBD

Leave a Comment

%d bloggers like this: