রাজনীতি

করোনামুক্ত আছেন খালেদা জিয়া : ফখরুল

Written by CrimeSearchBD

দলের চেয়ারপারসন খালেদা জিয়া করোনাভাইরাসমুক্ত আছেন বলে জানিয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, করোনামুক্ত থাকলেও আগের চেয়ে উন্নতি হয়নি খালেদা জিয়ার। এছাড়া এখন যে অবস্থা তাতে উন্নত চিকিৎসা নেয়া যাচ্ছে না।

বৃহস্পতিবার দুপুরে দলের কেন্দ্রীয় করোনা সেলের ভার্চুয়াল এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

মির্জা ফখরুল বলেন, করোনাভাইরাস প্রাদুর্ভাব শুরুর পর থেকে এ পর্যন্ত দলের পক্ষ থেকে ৫৪ লাখ ১২ হাজার ৪০০ পরিবারে ২ কোটি ১৬ লাখ ৫০ হাজার মানুষকে আমরা ত্রাণ সহায়তা দিয়েছি। এছাড়া আমাদের বিভিন্ন অঙ্গ-সহযোগী সংগঠনসমূহ ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব), জিয়াউর রহমান ফাউন্ডেশন অনলাইন চিকিৎসা সেবা, অ্যাম্বুলেন্স ও বিভিন্ন স্থানে হাত ধোঁয়ার ব্যবস্থা করেছে।

বিএনপি ত্রাণ কার্যক্রমে বাধার অভিযোগ তুলে তিনি বলেন, সাতক্ষীরায় এমপি পুত্রের নেতেৃত্বে বিএনপির ত্রাণ কার্যক্রমে হামলা করা হয়েছে। দলীয় নেতাকর্মীদের আহত করা হয়েছে। খুলনা, নারায়ণগঞ্জে হামলা হয়েছে। মৌলভীবাজার প্রেসক্লাবে পিপিই দেয়ার সময় সাংবাদিকদের ওপর আওয়ামী লীগ হামলা করে।

করোনাভাইরাস মোকাবিলায় সরকারের অনাগ্রহ রয়েছে উল্লেখ করে তিনি বলেন, এই সরকার নির্বাচিত না, তাই মানুষের প্রতি তাদের দায় নেই।

তিনি আরও বলেন, ভুতুড়ে বিদ্যুৎ বিল আসছে, যেখানে ৫-৬হাজার আসে সেখানে ৩৫-৪০ হাজার রয়েছে। এখন আমরা এসব বন্ধ রাখার দাবি জানিয়েছি। সকল ট্যাক্স এ সময় বন্ধ করতে বলেছি, ট্যাক্স বন্ধ করা উচিত।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত বিএনপির ৭৩ নেতাকর্মী মৃত্যুবরণ করেছেন বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়াও প্রাণঘাতী এ ভাইরাসে ২৮৪ জন নেতাকর্মী আক্রান্ত হয়েছেন বলে জানান তিনি।

সরকারের কঠোর সমালোচনা করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এ মহামারিতে সরকার দায়িত্বশীলতার পরিচয় দিতে পারেনি। এক প্রশ্নের জবাবে ফখরুল বলেন, চীনা বিশেষজ্ঞরাই বলে গেছেন যে করোনাভাইরাসে বাংলাদেশের কোনো প্রস্তুতি ছিল না। সরকার তাদের ব্যর্থতা ঢাকার জন্য মিথ্যাচার করছে।

About the author

CrimeSearchBD

%d bloggers like this: