সারাদেশ

কম্বল পাঠাতে ভারতীয় হাইকমিশনারকে গণস্বাস্থ্যের ফের চিঠি

Written by CrimeSearchBD

ভারতের দিল্লির শীতার্ত কৃষকদের জন্য কম্বল পাঠাতে চেয়ে ভারতীয় হাইকমিশনার মি. বিক্রম দোরাইস্বামীর বরাবরে আবারো চিঠি দিয়েছে গণস্বাস্থ্য কেন্দ্র।

রোববার সকাল সাড়ে ১২ টায় বারিধারায় ভারতীয় হাইকমিশনার অফিসে চিঠি পৌঁছে দেন গণস্বাস্থ্য কেন্দ্রের গণমাধ্যম উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু।

এর আগে গত ২৪ ডিসেম্বর দিল্লিতে শীতার্ত কৃষকদের জন্য কম্বল পাঠাতে চেয়ে চিঠি দেয় প্রতিষ্ঠানটি। সে চিঠির জবাব না আসায় আজ আবার চিঠি দেয়া হয়।

জাহাঙ্গীর আলম মিন্টুর স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, মান্যবর হাই কমিশনার, ২৪ ডিসেম্বর ২০২০ ইং তারিখের সংযুক্ত পত্রের প্রেক্ষিতে আমরা এখনো কোনো সাড়া পাইনি। দিল্লীতে শীতার্ত কৃষকদের জন্য হাতে বোনা ২০০০ কম্বল গ্রহণের জন্য দয়া করে আমাদেরকে একটি তারিখ প্রদান করে বাধিত করবেন। আমরা অত্যন্ত ব্যথিত যে, শীতে ইতোমধ্যে ৪৪ জন কৃষক মারা গেছে জানতে পেরে।

গত ২৪ ডিসেম্বর পাঠানো চিঠিতে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, পাকিস্তানের বিরুদ্ধে ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে ভারতের উদার সহযোগিতার জন্য আমরা ভারতের জনগণের কাছে কৃতজ্ঞ। আমরা জানতে পেরেছি নয়াদিল্লিতে বর্তমানে তাপমাত্রা ৪ ডিগ্রির নীচে নেমে গেছে। ফলে ৩৭ জন কৃষক সম্প্রতি মারা গেছে। স্বাধীনতা যুদ্ধে সহযোগিতার কৃতজ্ঞতা স্বরুপ নয়াদিল্লিতে শীতার্ত কৃষকদের জন্য বাংলাদেশের গ্রামীণ তাঁতীদের হাতে তৈরী ২০০০ কম্বল দিতে চাই।
আগামী ৩০ ডিসেম্বর ২০২০ অথবা আপনার সুবিধাজনক যেকোনো তারিখে নয়াদিল্লিতে
শীতার্ত কৃষকদের জন্য আমাদের আন্তরিক উপহার গ্রহণ করলে কৃতার্থ হবো।

About the author

CrimeSearchBD

%d bloggers like this: