আন্তর্জাতিক

আবার শুরু অক্সফোর্ডের টিকার ট্রায়াল

Written by CrimeSearchBD

আবার শুরু হয়েছে যুক্তরাজ্যের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের করোনার টিকার তৃতীয় ধাপের ট্রায়াল। টিকা বানানোর কাজ করছে অ্যাসট্রোজেনেকা নামে একটি ওষুধ কোম্পানি। প্রতিষ্ঠানটি তাদের এক বিবৃতিতে নতুন করে ট্রায়াল শুরুর কথা জানায়।

এর আগে করোনার টিকার তৃতীয় ধাপের ট্রায়ালে থাকা এক স্বেচ্ছাসেবী অসুস্থ হয়ে পড়ায় কাজ বন্ধ হয়ে যায়। আজ শনিবার বিবৃতিতে বলা হয়, ‘অক্সফোর্ড-অ্যাসট্রোজেনেকার করোনার টিকা এজেড১২২১ এর ট্রায়াল আবার শুরু হয়েছে। যুক্তরাজ্যের ‘মেডিসিনস হেলথ রেগুলেটরি অথরিটি- (এমইইচআরএ)’ এটিকে নিরাপদ বলে অনুমোদন দেওয়ার পরই ট্রায়াল আবার শুরু হয়েছে। এ প্রতিষ্ঠান অংশগ্রহণকারী স্বেচ্ছাসেবীদের নিরাপত্তার প্রতি প্রতিশ্রুতিবদ্ধ। আর এখানে সর্বোচ্চ মানের নিশ্চয়তা দেওয়া হয়। আমাদের প্রতিষ্ঠান বিশ্বের বিভিন্ন দেশের স্বাস্থ্য বিভাগের সঙ্গে তাদের কাজ চালিয়ে যাবে।’

গত বুধবার অ্যাসট্রোজেনেকার পক্ষ থেকে বলা হয়, এক স্বেচ্ছাসেবী অসুস্থ হয়ে পড়ায় টিকার ট্রায়াল সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। ওই ব্যক্তি ‘ট্রান্সভার্স মাইলিটিসি’ অসুখে আক্রান্ত হয়েছিলেন। অ্যাসট্রোজেনেকা বলেছে, ওই কমিটি তাদের তদন্তের কাজ শেষ করেছে এবং এমএইচআরএকে বলেছে এটির ট্রায়ালে কোনো অসুবিধা নেই।

About the author

CrimeSearchBD

%d bloggers like this: